মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

পীরগাছায় তিন প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পীরগাছায় তিন প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় ৩টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ ও ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

 

 

সোমবার (১৯ আগস্ট) সকালে উপজেলার সৈয়দপুর কেরামতিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের পদত্যাগ ও ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে দুই ঘন্টা রংপুর-পীরগাছা আঞ্চলিক মহাসড়ক এবং কল্যাণী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম রাজ্জাকের পদত্যাগের দাবিতে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

 

এছাড়াও বড়দরগাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম খোকন এর পদত্যাগ দাবি করে পাওটানাহাট-রংপুর সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। কল্যানী উচ্চ বিদ্যালয়ের আন্দালনকারী শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়টির প্রধান শিক্ষক আমিনুল ইসলাম রাজ্জাক আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।

 

 

তিনি কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি। তিনি দীর্ঘদিন থেকে ক্ষমতার প্রভাব খাটিয়ে নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছেন। তারা দূর্নীতিবাজ প্রধান শিক্ষক আমিনুল ইসলাম রাজ্জাকের পদত্যাগের দাবি করে এক পর্যায়ে প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন। সৈয়দপুর কেরামতিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের কৃষকলীগের সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি তছলিম উদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ায় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগ ও কমিটি বিলুপ্তির দাবী করেন। এমনকি বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রধান শিক্ষককে অফিসে তালা দিয়ে অবরুদ্ধ করেও রাখেন। পরে প্রধান শিক্ষক কৌশলে সেখান থেকে পালিয়ে গেলে শিক্ষার্থীরা ইউএনও বরাবর স্মারকলিপি দেন। এদিকে বড়দরগাহ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, প্রধান শিক্ষক নুরুল ইসলাম আওয়ামী রাজনীতির সাথে জড়িত থেকে দীর্ঘদিন ধরে নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছেন।

 

এ জন্য তারা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে দুদিন ধরে বিক্ষোভ করছেন। এসব ঘটনায় বিদ্যালয় তিনটির প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, তারা পদত্যাগ করবেন না।

 

 

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হক সুমন বলেন, শিক্ষার্থীরা আমার কাছে এসেছিলো। আমি তাদের লিখিতভাবে অভিযোগ করতে বলেছি। তারা অভিযোগ করলে আমরা শিক্ষা বোর্ডে পাঠিয়ে দেব। তারা ব্যবস্থা নেবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT